শুক্রবার, ২২ আগস্ট, ২০১৪

Gibot kake bole proman

আসালামুয়ালায়কুম ৷ আমি সোহেল রানা দীর্ঘ দিন আশরাফ আলী থান্বির কিতাব ( বেহেস্তি যেবার ) এর অনেক কিছু ভুল কথা গুলো আপনাদের সামনে তুলে ধরেছি ৷ এখন আমি দেশে অবস্থান করায় ফেইসবুক অ প্রতিদিন আসতে পারি না ৷ এ জন্য মনের দিক থেকে আমি মোটেও খুসি না আর এই সুযোগে অনেক দেওবন্দী অনেক কিছু প্রচার করতে পারে বেহেস্তি যেবার কিতাবের বিসয় সটিক দাবি করে ৷ 
  তেমনি একজন লোক হচ্ছেন ওমার বিন আজিজ নামের ফেইসবুক বেবোহার কারী ! তার সাথে আমার অনেক দিন কথা হয়েছিল. সে একটা হিজরা  ছাড়া আমার চোখে কিছু না৷ কারণ তার পোস্টে কমেন্ট করে আমি আজ পর্যন্ত কোনো উত্তর পাইনি৷ যদি সে আমার কথা মিথা বলে তবে সে যেন আল্লাহ পাক এর নাম কসম করে বলে যে সোহেল মিথা বলতেচে ৷ সে বেহেস্তি যেবার এর চিকিত্সা পদ্ধতি সটিক হুয়ার দাবি করে ইংরেজদের আবিস্কৃত কিছু oparation system এর কথা তুলে ধরেছে ৷আর বলেছে যে আমি নাকি অপবাদ দিয়েছি৷ আর অপবাদ জিনার চেয়ে খারাপ কাজ. আর ইটা গীবতের সমান ৷ আমার প্রতিপক্ষের মনে হয় যে গিবত কাকে বলে তার জানা নাই৷ তার উক্ত পোস্টার লিংক 
https://www.facebook.com/omarbinabdulazi/posts/519441814854126:0

আগে একটু জেনে নেই যে গিবত কাকে বলে :- সাধারণ লোকজন ইটা মনে করে যে কোনো বেক্তির অনুপস্তিতিতে কোনো  বাজে কথা   কথা বললেই গিবত হয়ে যাবে ৷ ইটা আসলে একটা ভুল ধারণা ৷ প্রমান সরূপ ;- কোনো একজন লোক এসে আপনাদের দুজনের সামনে বলল যে ভাই আমি আমার মেয়ের বিয়ের জন্য পত্র দেখতে এসেছি তো আপনাদের গ্রামের সোহেল ছেলেটা কেমন ? এখন সোহেল ছেলেটা কিন্তু আসলেই অনেক খারাপ ৷ সে মদ খায় গাজা খায় জুয়া খেলে ৷ তো যে লোকটা এসে জিগ্গেস করলো যে সোহেল ছেলেটা কেমন আপনি তাকে বললেন যে ভাই সেই ছেলেটা মঠেও ভালো ছেলে না৷ সে মদ খায় গাজা খায় জুয়া খেলে৷ তো খবরদার আপনি এমন ছেলে কে আপনার মেয়ে দিবেন না৷ কারণ তাতে আপনার মেয়ে শান্তিতে থাকবে না ৷আপনি যা সত্য লোকটা তাই বলেছেন ৷ এর পর যে লোকটা জিগ্গেস করেছিল সে চলে গেল ৷তো আপনি যা সত্য তাই বললn আর সত্য বলা কখনো গিবত হয় না ৷

কিন্তু আপনার সাথে যে লোকটা ছিল সে তো আপনার সকল কথা শুনলো যে আপনি সেই লোকটাকে কি বলেছেন যখন লোকটা আপনাকে জিগ্গেস করেছিল সোহেল কেমন ছেলে ৷তখন সে করলো কি সোহেল কে গিয়ে বলে দিল যে সোহেল এক লোক এসেছিল তোমার বিসয় জিগ্গেস করতে ৷ যে সোহেল ছেলেটা কেমন ৷ তখন আপনি যে লোকটাকে বলেছেন সোহেল ছেলেটা কেমন, কেমন তার সভাব আপনার সাথের লোকটা সোহেল কে সব কিছু বলে দিল৷ তখন সোহেল বলতেচে যে আপনি তার দোস্ত না দুশমন. ৷ তো আপনার সাথের লোকটা কিন্তু সোহেল কে গিয়ে কোনো মিথ্যা বলে নাই ৷ আপনি বলেছেন তাই বলেছে৷ আর সত্য বলার কারণে কিন্তু আপনি সোহেলের দুশমন হলেন ৷  q  এই খানে কারো কোনো উপকার হলো না ৷ আপনি যে সোহেলের বিসয় যা কিছু বলেছেন তাতে একজন মেয়ের ও একজন মেয়ের বাপের অপকার হলো ৷ কিন্তু আপনার সাথের লোকটা যে সোহেল কে গিয়ে সব বলে দিল তাতে আপনার ও সোহেলের মাঝে দুশমনি সৃষ্টি হলো ৷ তো এখন এটাই প্রমানিত যে একজনের উপকার হয় এমন কথা বলা উচিত লোকটা যেই হোক না কেন আপনার কথা গুলো যদি সত্যি হয়৷ আর ইটা গিবত না৷ কিন্তু কারই       উপকার নাই এমন কোনো কথায় বলা ঠিক না কথা তা আপনার যতই সত্য হোকনা কেন৷ আশা করি গিবত কাকে বলে তা বোঝাতে পেরেছি 
আমি তো সুধু তুলে ধরেছি বেহেস্তি যেবার এর কথা গুলো৷ আমি তো অপবাদ দেই নাই৷ অথচ মিথা অপবাদ কিন্তু আমার ওপরে দিয়েছে যে আমি নাকি আশরাফ আলীকে মিথা অপবাদ দিয়েছি৷ আল্লাহ যেন আমার ওপরে দেয়া অপবাদের উচিত প্রাপ্প দেন ৷
আমার উক্ত প্রতিপক্ষ বন্দু তো অনেক লিংক দিয়েছেন তার পোস্টে৷ ইটা , ওটা , এইটা , সেইটা৷ আশরাফ আলী নাকি একজন মুজাদ্দেদ ছিলেন ৷ যার চিকিত্সা পদ্ধতি হবে কোরান ও হাদিস এর আলোকে ৷ কিন্তু অব্চচ যে কোরান পাক ও হাদিসের আলোকে তো প্রমান করতে পারেনি শেষে ইংরেজদের রাস্তা অবলম্বন করেছেন ৷দেওবিন্দিদের গুরু রা অবসি ইংরেজদের দালাল ছিলেন ইটা অনেক আগেই প্রমানিত আজ আর এই বিসয় কিছু বলতে চাই না  ৷ কিন্তু সবচেয়ে মজার কথা হচ্ছে যে আশরাফ আলী যে সকল রোগের জন্য যে সকল পথ্যের কথা বলেছেন ইংরেজ দের পদ্ধতি দিয়েও তা প্রমানিত হয় না৷
আশরাফ আলী থান্বির চিকিত্সা পদ্ধতি গুলো কমেন্ট এ দেয়া হলো ৷ আশা করি ওমার বিন আব্দুল আজিজ আমার পোস্ট খন্ডন করবেন ও আমাকে বোঝাতে সক্ষম হবেন ৷ 

সোহেল রানা

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন