শনিবার, ২৩ আগস্ট, ২০১৪

Asek a rasul and gustak a rasul

All in all asek-a-rasul ? Absolutely not 
আচছা সবাই নিজেকে আসেক এ রাসুল বলে দাবি করে ও বলে যে আমরাই হক ৷ওরা ও নামাজ করে ৷ পাগরি পরে ৷ যুববা ও পানজাবি পরে ৷ ওদের মুখে ও দাড়ি আমাদের মুখেও দাড়ি ৷
তাহলে চিনব কিভাবে ? 
কারা হক ? 
আর কারা গুসতাক ?
ণবী পাক এর হাদিস যে তিনি বলেন সবার আগে আলাহ আমার নুর কে  পয়দা করেন যখন আদম মাটির মঝে বিলিন ছিল ৷
আবার  বুখারি শরীফ এর ৪৪৬৭ নং হাদিস এ বলা হয় নবী পাক  বলেছিলেন আললাহ সকল সৃষটি কুল বানান. এরপর
 ফারাগ হলে রাহিম(রকতো সমপরক)পরম করুনাময় এর আচল টেনে ধরেন ৷ তিনি বলেন যে আততিওতা এর সমপরক ছিন নো  করে 
তার থেকে আমি আশরোয় চাওয়ার জননো আমি দড়িয়েছি ৷
আলাহ পাক বলেন যে তোমাকে  ধরে রাখে তাকে আমি ও ধরে রাখবো ৷ আর যে তোমার সাথে সমপরকো ছিননো করে তার সাথে আমি ও সমপরকো ছিননো করি ৷

মা আমেনা যখন নবী পাক কে জনম দেন তো তিনি বলেন আমি একটা নুর দেখতে পেলাম জার আলো রশনি কারনে আমি Syria 
এর বাদশা এর building  দেখতে পেলাম. 
তো এমন ওনেক দলিল আছে.  তার পর ও যারা নবি কে নুর মানে না তারা কেমোন আসেক এ রাসুল ।আর আমরা বা আমি Brehlobi সোবাই নবি কে নুর মানি । আর 
কিছু লোক আছে যারা নবি কে তাদের মত মানুস বলে দাবি করেন । 
আর তাদের দ দলিল হচছে QURAN  এর আয়াত 
যে আললাহ ণবি কে বাশার বলেছেন । باشار اللله আমরা কোন দিন বলি নাই যে তিনি শয়তান এর বাশার ছিলেন. 
তারা বোলে আললাহ বলেছেন জে ابدللله  বা ابدولللهً বা ابد ا للله । আমরা কোন দিন বলি নাই যে নবী পাক শয়তান এর বাশার ৷ 
কোন দিন এটা ও বলি নাই যে তিনি আললাহর আবেদ নন ৷
বরং আমরা ওনাকে নুর জানি ৷ কুরান ও
হাদিস আমাদের এটাই সেখায়
তারা নবী কে এতই সাধারন মনে করে যে তাদের ওলামা কাসেম নানুতবি   তার কিতাব (তাহযিরুন নাছ) তে বলেন কখণ ও কখন ও উমমত গন আমল এর দিক দিয়ে নবী দের  কে ও পিছনে ফেলে যায়৷
আমার এই কথা তুলে ধরার কারন হল যে তারা শান এ নবুওয়াত রে কি মনে করে ৷আললাহ যাকে মনোনিতো করে লোকদের কে হেদায়াত করার জননো পাটান সেই নবি কে তারই উমমাত কিভাবে আমল দিয়ে পিছনে ফেলে যেতে পারে ? 

তারা বলে নবীদের বা আমার নবী পাক দেয়াল এর পিছনের খবর দিতে পারেন না ৷
আরে বদবখতো আমার নবীর ইজজাত তোমাদোর কাছে এতই কম ?
আর তাই যদি হয়  তাহলে কোন  দরকার নাই তোমাদের মত উমমাত দের  ৷ যারা লেগেই থাকে নবী কে সাধারন মানুষ বানানোর চেষটায়   ৷
আলাহ বলেন. وا ياكون الرسول  عليكم شحيدا 
অরথো, এ রাসুল তোমাদের রখণাবেখন কারি ও সাখি দাতা হবেন৷
এখন যদি আমার নবী আমাদের নবী আমাদের কে না চেনেন বা না জানেন তা হলে কিভাবে আমাদের রখোনাবেখন করবেন আর কিভাবে আমাদের সাখি দিবেন ?
জবাব দেন আমার ৷
২৷ وجنا  بك علي هاوءلء شحيدا অরথো হে মাহবুব আমি আপনাকে এদের রখোনাবেখণ কারি হিসেবে আনব ৷ 
তাফছিরে নিশা পুরি তে এ আয়াত বিষয় বলেছেন যে لان رحه عليه السلام شاحدا عليجميع الاروح  والقلوب والنفسي بقوله عليه  السلام  اول ماخلق الله نوري
 অরথো এটা এ কারনে যে রাসুল সাললেলাহ আলাই হে ওয়া সাললাম  রুহ মোবারক সকল আততা দিল ও সততা সমুহ কে দেখতে পান ৷
কারন তিনি বলেছেন  আললাহ তায়ালা সরবো পথম যা সৃষটি করেন  তা হল আমার নুর ৷

৩৷ আর এক খানে আললাহ বলেন وعلمك مالم تكن تعلم و كن فضل اللله عليك عظيما
আপনাকে  শিখিয়ে দিয়েছেন  যা আপনি জানতেন না৷ আপনার উপর আলাহর এটা বড় মেহেরবানি  ৷

এই আয়াত এর তাফছির এ তাফছির এ কাবির এ বলা হয়ছে 
انزال لله عليك كيتاب والحكمة واطلعك علي اسرارحما وو افقك علي حقا ءقهما অরথাত আললাহ  তায়ালা  আপনার উপর কুরান ও হহেকমত (ঙান -বিঙগান ও দরশন) অবতিরনো করেছেন, উহার গুপতো ভেদ সমুহ উদভাসিত করেছেন এবং উহাদের হাকিকত সমুহ আপনাকে অবহিত করেছেন ৷
5.তাফছিরে খাজিন এ বলা হয়ছে যে
শরিয়ত  এর আওতা ভুকতো ধরমিও বিষয়য়াদি আপনাকে শেখানো হয়ছে ৷এবং বলা হয়ছে আপনাকে ইলম  গায়েব এর আওতাভুকতো বিষয়য়াদি ও শেখানো হয়েছে

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন