শনিবার, ২৩ আগস্ট, ২০১৪

Balakoti DEOBONDI bhai bhai

যাখন আমি পাকিস্তান এ ছিলাম ডেরা গাজী খান বেলুচিস্তান প্রদেশে তখন দেখলম কিছু লোক ফার্সি ও কিছু লোক সেরেকি জবানে কথা বলে৷ তো আমি আমার দোস্তের বাড়িতে বেড়াতে গিয়েছিলাম মরুভূমি এলাকা ছিল সেটা ৷ একদিন আমার সেই দোস্তের সাথে একটা কথা কাটাকাটি হয়ে বললাম যে আমি এখন দেশে চলে যাব ৷ আমার নিজের ফ্যামিলি ছেড়ে তর কাছে এসেছি কি সরম পেতে  ৷ তো তার বড় ভাই সেরেকি জবানে আমাকে বলেছিল ( ভ্রা নে ছেড়া উমিদে আহাম্মক ) অর্থ হছে ভাই ভাই ঝগড়া হয় ইটা আহাম্মক রা বিশাস করে ৷ বুধিমান রা না ৷ আপনারা হচ্ছেন ভাই ভাই ৷ 
আপনাদের মাঝে মিল নাই এই কথা যে বিশাস করবে সেটা আহাম্মক এর কাজ ৷ আমার এলাকাতেই একটা কথা আছে যে ছাইয়ের কুত্তা ছাইয়ের মাঝেই ফিরে যেতে হয় ৷ যদিও ফুলতলী ওনেক দিন যাবত শাড়ি বদল করে নারী বদলানোর চেষ্টা করেই যাছিল ৷ আমরা আপনাদের এক হুয়ার সেই দিনের অপেন্হায় থাকলাম   ৷ এর পরের ধাক্ষা হবে ধুম ধারাক্কা 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন