রবিবার, ১৬ নভেম্বর, ২০১৪

তরিকায় মোহাম্মদি ২


মাসিক পরওয়ানা ও তরিকায় মোহাম্মদী  পত্রিকাতে সায়েদ সাহেব এর ভক্ত ও মুরিদ গণ গৌরব এর সাথে উল্লেখ করেছেন যে শাহ আব্দুল আজিজ সাহেব এর নিকট কাদেরিয়া , চিস্তিয়া , নাক্শাবন্দী, মুজাদ্দেদী তরিকায় বয়াত হয়ে তিনি দেশ বিদেশে হাজার হাজার মুরিদ করেন ও তারা সায়েদ সাহেবের ডাকে জিহাদ এর জন্য অনার সামিয়ানার নিচে জড়ো হন ৷
কিন্তু তিনি মানুষের অত্তাধিক উন্নতির জান্য তিনি নিজে বেক্তিগত ভাভে নিজে একটা সতন্ত্র তরিকা তৈরী করেন যা মানুষের জাহিরি ও বাতেনি উভয় দিক উন্নতি সম্ভব যা ক্দেরিয়া , চিস্তিয়া, নখ্শাবন্দী, মুজাদ্দেদী এই ৪ তরিকায় সম্ভব না ৷
এর পর সায়েদ সাহেব কাউকে মুরিদ করার সময় ৪ তরিকা এর সাথে অঔর মোহাম্মদী ও বলতেন ৷
এটা থেকে প্রমান হয় যে তিনি এই ৪ তরিকায় কোনো কিছুই হাসিল করতে পারেন নাই ৷ এর জন্যই তিনি নিজে নিজে একটা তরিকা চালু করেন নিজেই তার শায়ক হন ও নিজেই তার ছাবক তৈরী করেন । 


আওর মোহাম্মদী তরিকার জন্মদাতা হচ্ছেন এই সাইয়েদ আহমাদ বেরেলবী। কিন্তু অত্যান্ত আশ্চর্যের বিষয় যে এই সাইয়েদ আহমাদ কে দেওবন্দী গন ও মুজাদ্দেদ মান্য করে করে এবং আহলে হাদিস এমন কি সুন্নি নামের ভিতর কিছু চুন্নি। আমি আগে থেকেই বলে আসতাম যে এরা এক বাপের ৪ সন্তান। দেওবিন্দী ,আহলে হাদিস, বালকটি চুন্নি ও জামাতে ইসলামী।  অথচ দেখুন চুন্নি রা বলে সাইয়েদ আহমাদ মুকাল্লেদ ছিল ও একজন শায়েখ ছিল সুফিবাদের আওর মোহাম্মদী তরিকার। দেওবন্দী রা বলে তিনি আব্দুল আজিজ রাহমাতুল্লাহ আলাইহের খলিফা ছিলেন , কিন্তু আওর মোহাম্মদী তরিকা মান্য করে না। আবার আহলে হাদিস রা বলে সাইয়েদ আহমাদ একজন সংস্কারক ছিল যিনি বেদাত ও মাজার পূজা সমূহ নিশ্চিন্হ করার জন্য ও ইসলাম কায়েমের জন্য শাহিদ হয়েছেন।  আর জামাতে ইসলামী বলে সুফিবাদ হচ্ছে মিশর এর সুফ্ফা শহর থেকে সৃষ্টি ও ইটা বেধর্মীদের থেকে নেওয়া , আর সাইয়েদ আহমাদ একজন শাহিদ যিনি আমাদের পথ প্রদর্শক দ্বীন কায়েম এর জন্য।  

আসলে যা সত্য তা হচ্ছে যে আহলে হাদিস ও জামাতের কথার ভিত্তি পাওয়া যায় সাইয়েদ আহমাদ এর জীবনী থেকে যদিও অনেক কাহিনী আছে।  কিন্তু দেওবিন্দী আর এই ফুলতলী,বেল্তালি,কদম তলি , চন্দ্র পারা , রাজার্বাগী , আটরশি , ১২ রশি, ১৪ রশি , জাকের পার্টি এদের দাবির কোনো ভিত্তি নাই সুন্নিতের পক্ষে। কয়েকদিন আগেই এরা দেওবন্দিদের সাথে অনলাইন এ ঝগড়া করত , দেওবন্দী শয়তানের পুজারী।  কিন্তু দেওবন্দ তো তোমাদের ভাই সাইয়েদ আহমাদ এর অনুসারী ও তাদের মুজাদ্দেদ।  বালকটি সুন্নি রা দেওবন্দী দের কে ওহাবী বলে। কেন ওহাবী বল তাদের ? কি হক আছে তোমার দেওবন্দী আহলে হাদিস দের কে ওহাবী বলার  ? তাদের সুরু আমাদের উপমহাদেশে সাইয়েদ আহমাদ কে দিয়ে এবং তোমাদের ও সুরু সাইয়েদ আহমাদ কে দিয়ে।  তোমরা সারি বদল করে নারী বদলানোর চেষ্টা করে যাচ্ছ।  আর তারা সাইয়েদ আহমাদ এর পূর্ণ আকিদায় দাড়িয়ে আছে। তোমরা পীর তন্ত্রের লেবাস পরে আছ কেউ কাদেরিয়া,চিস্তিয়া, নকশাবন্দী,মুজাদ্দেদী এর। অথচ তোমাদের সাথে এই সকল কিছুর কোনো সম্পর্কই নাই।  যা আমি উপরে বর্ণনা করেছি।  আর আওর মোহাম্মদী তরিকার প্রশ্ন গুলো দাও আমাকে যদি হিম্মত থাকে।  এই বিষয় আমি এখন পর্যন্ত প্রশ্ন উক্খাপিত করে যাচ্ছি উত্তর এর আশায়। পরবর্তিতে কিন্তু অনেক কিছু সয্য করতে হবে যদি উত্তর না পাই 


প্রশ্ন : অউর মোহাম্মদী যে বলতেন তা কথা থেকে আসলো ? কার অনুমতিতে তিনি ইটা করেছেন ? কে আওর মোহাম্মদী তরিকা এর শায়ক ছিলেন ? 
আওর মোহাম্মদী বা মোহাম্মদ বলতে কাকে বোঝাতে চেয়েছেন ? 

জবাব দিলে বাধিত হব 

আল্লাহ হাফেজ
 —  

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন