বৃহস্পতিবার, ৬ নভেম্বর, ২০১৪

সাইয়েদ আহমাদ শান আমার নবীর চেয়ে কি বেশি ?

আবুল হাসান নদভী আরো লিখেছেন যে ;- সাইয়েদ আহমাদ সাহেব যে খানেই তাসরিফ নিয়ে গেছেন সেখানেই রহমত এর বননা হয়ে গেছে , এক জায়গায় তিনি তাসরিফ নিয়ে গেলেন সেখানে নও মুসলিম দের মহল্লা প্রথমেই পরে। সেই জায়গা আজ ও সবুজ ও সজীবতায় ভরপুর ঈমানী যশ এর সাথে , এর পরেই কাজী দের মহল্লা ছিল। তারা সাইয়েদ সাহেব কে কাজী দের  মহল্লায় যেতে দেয় নাই , কাজী দের মহল্লা আজ বিরান পরে আছে ( সিরাতে সাইয়েদ আহমাদ শাহিদ ) খ ১ পৃষ্টা ১৪১-১৪২

এখন আপনাদের কাছে আমি বিচার ছেড়ে দিলাম যে তারা নবী পাক কে রাহমাতুল্লিল আলামিন মানে না। আর  যদিও কেউ কেউ মানে তো বলে নবী তো মরে গেছে তার আর কোনো কিছুই করার নাই , রহমত বারকাত সব উঠে গেছে , আর তিমি কারই হেদায়েত এর মালিক না আল্লাহ ছাড়া।  

কিন্তু ভাইজান আপনাদের সাইয়েদ আহমাদ দেখি নবী পাকের চেয়ে বেশি ইজ্জাত ওয়ালা। আপনাদের সাইয়েদ আহমাদ যে দিক দিয়ে গেছে সেই রহমত আর বারকাত এ ভরে গেছে , আর আমার নবী তায়েফে গেছে তো অনার শরীর মোবারক এর রক্ত রাস্তায় ছেয়ে গেছে। আপনার সাইয়েদ আহমাদ যে খানে বসেছে সেখানে আজ পর্যন্ত ঈমানী যশ ও মসজিদ গুলো  আবাদ সুন্নাত জীবিত আল্লাহ ও তার রাসুলের কানুনের অনুসরণ সুরু হয়ে গেছে। আর আমার নবী অনার নিজের চাচা কে নিয়ে ৩ বছর মক্কায় বন্দী জীবন কাটিয়ে দিয়ে ও অনার চাচাকে হেদায়েত করতে পারে নাই। আপনার সাইয়েদ আহমাদ যে যে ঘরে বসে ছিল সেই আর আজ ও আবাদ হচ্ছে ইসলাম ও সুন্নাত এর পরিপূর্ণতায় ভরপুর। আর আমার নবীর ওফাত এর পর ৬১ হিজরী তে তো আমার নবী খান্দান কেই শেষ করে দেয়ার পরিকল্পনা রচনা করা হয়েছিল। 
এই সকল বিষয় যদি বিবেচনা করেন তো সেই হিসেবে তো আপনার সাইয়েদ আহমাদ অনেক বড় বুকুর্গ ছিল নবী এ পাক আলাহিস ছালাম এর চেয়ে। 
আরে ওয়ে নজ্দিও , সরম কর। কি মুখ দেখাবি তুই সেই দিন ? একটু সরম কর। আব্দুল্লাহ বিন যিয়াদ না বান। 

সোহেল রানা 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন