শনিবার, ১৫ নভেম্বর, ২০১৪

দেওবন্দ এর কিতাব থেকে পীর ধরার বৈধতা

দেওবনদি দের কিছু লজ্জা জনক কথা উপস্থাপন করলে তারা নাকি মজা লয়। আরে বে-গায়রাত , লজ্জা পুরুষ দের হয় । হিজরার আর বেশ্যার লজ্জা থাকে না শুধু । 

মুল কথা :- মাওলানা যাকারিয়া বলেন বছরের পর বছর থেকে মাজাহেরুল উলুম ও দারুল উলুম দেওবনদ এর বুজুর্গ দের জীবনে তাসাউফ (সুফিবাদ ) এবং জিগরী-খুন (রক্ত) নির্যাস এর মত একাকিভুত হয়ে গেছে । আমি মনে করি না এই দুই যায়গার মুরব্বিদের মাঝে এমন কেউ আছেন , যে কোন শায়েখের নিকট বায়েত (মুরিদ) হন নাই । তা ছারা আপনি এমন কাউকেই পাবেন না যে যিকর অনুশীলন করে না  (আপ-বেতি) পৃষ্টা ২৫৭ । দেওবনদি ও তাবলিগ জামাত পৃষ্টা ১৯০ 

রশীদ আহমাদ গাংগুহির কিতাব (এরশাদুল মুলুক) ৪৬ পৃষ্টা তে লিখেছেন যে প্রকৃত পক্ষ্য একটি দলের মধ্য শায়েখ , একটি জাতির মধ্য নবীর অনুরুপ । 

মাওলানা আশরাফ আলি থানভী তার কিতাব (আদাবুল মুয়াশারাত) এর ৮৯-৯০ পৃষ্টা তে লিখেছেন ;- শায়েখ সবার জন্য দরকার ,এটা ফরজ 
রশীদ আহমাদ গাংগুহির কিতাব ইরশাদুল মুলুক পৃষ্টা ১৭২ এবং (মাহমুদুস সুলুক ) কিতাবের ৫৭ নং পৃষ্টা তে লিখেছেন যার পীর নাই তার শয়তান । 

মাওলানা যাকারিয়ার কিতাব    (আকাবির কা সুলুক ও এহসান) কিতাবের ২০ নং পৃষ্টায় লিখেছেন যে ;- হজরত মাওলানা ইলিয়াছ (রহ) তাবলীগের নামে পীর মুরিদীর ও জিকির আজকার এর যে মেহনত চালু করেছেন এবং তা করতে সকল কে আদেশ করেছেন ও আমলি নমুনা পেশ করেছেন তাও জেনে এই বেপারে আমার মনস্থির হল যে ;- তাবলীগের নামে পীর মুরিদীর প্রচার করা। (আকাবির কা সুলুক ও এহসান কিতাবের ২০ নং পৃষ্টা)


আসলেই বর্তমান দেওবনদি কনজার দের দেখে আবসোস হয় ।এরা বলে আমি নাকি মিথ্যাচার করি । আজকে এদের অধপতন এতই নিচে নেমেছে যে চরম সত্যও এদের মিথ্যা মনে হয় । দেওবনদি আলেম সমাজ ধ্বংস হও তোমরা , যারা সত্য গোপন রাখো । আর বর্তমান দেওবনদি দজ্জাল এর পুরব শুরি । তোদের মুরখতা দেখে আমি হতবাক । কিতাব না পরেই তোমরা আমারে গালি দাও । অথচ পোস্ট এর বিষয় তোমরা কথা বলতে লজ্জা কর । জবাব আছে কি তোমাদের কছে ? যে তোমাদের দেওবনদের আকাবের রা এত গুরুত্ব ও উৎসাহ দিয়েছেন বায়েত হওয়ার জন্য, তো তোমরা যে নিজেদের কে দেওবনদি বলে দাবি কর , তোমাদের শায়েখ কে ? বিগত দিনের সকল দেওবনদিদের শায়েখ বা পীর ছিল । তোমরা কেমন দেওবনদি যে তোমাদের শায়েখ নাই  ? 

হে দেওবনদি !!!! তোমরা তোমাদের দেওবনদের আকাবেরদের আকিদায় নাই । বরং তোমরা তাদের বিরুধী । পারলে সেই সকল দেওবনদি দের আকিদায় ফিরে যাও যাদের কে তোমরা অনুসরন কর বলে দাবি কর ও যাদের কে আকাবের বলে মান্য কর । আসলে কিন্তু তোমরা তাদের কে অনুসরন ও কর না আর মান্য ও কর না । খালি দাবি কর , আর জখন তাদের কোন কথা তোমাদের দাবির বিপরিত  পাওয়া যায় তখন তোমরা উস্তাদ এর উপর উস্তাদি শুরু কর নয় তো হিজরাদের কাজ কারবার শুরু কর । আর সুননি রা যখন তানা বানা আর টাল বাহানা শয্য করতে না পেরে বলে তোর মা তরে জন্ম দিয়ে ভুল করেছে , তখন আমাদের দোষারোপ কর সুননি রা গালি দেয় । আসলে গালি তোমাদের কে গালি দেয়না কেউ । তোমাদের চরিএ কে গালি দেয় । 

সোহেল রানা 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন