শুক্রবার, ৩০ জানুয়ারী, ২০১৫

মা আমার মা

পাখিদের কলরব হাজারো, মনে হয়  বাকি আছে কিছু আরো
ফুলের খুসবুতে এ যাহা ভরা ,মনে হয় ভালো হত যদি থাকত মা আমারো

বাগিচায় গোলাপের কমি নাই সামান্য
থাকত যদি মা , তো হত কতই অনন্য

নসিব আমার এত খারাপ মায়ের মমতা থেকে বঞ্চিত
মিলেনা মায়ের মমতা , আছে হাজারো দৌলত সঞ্চিত

রমজানে আর এক রং ছিল সেহরী আর ইফতারে
আছে রমজান, সেহরী ও ইফতার ,
মিলেনা সেই খুসবু যা দিত মা আমারে


তুমি পাশে থাকলে , এ কলম থাকত লিখতে আর লিখতে
আমি ঘুমিয়ে পড়তাম , মা , তুমি এসে দেখতে

তোমার ছেলের মনের কান্না কতই পাতায়  ভরা !
আজ আমি মা তোমার জন্য হয়ে আপন হারা

কাঁদি মা কতই কাঁদি ! শুধুই তোমার জন্য
ভাল লাগানো কোন কিছু মা ছারা আর ভিন্ন

দুনিয়া হায় আজ আছে নাই , এই দুনিয়াত রীতি
তাই তো আমার মা কে নিয়ে গেল কঠিন বীধী

দোয়া করি আজ দুহাত তুলে আয় খোদা দয়া ময়
আমার মায়ের নসিবে যেন বেহেস্ত নসীব হয়। আমীন।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন