শুক্রবার, ১২ সেপ্টেম্বর, ২০১৪

দেওবন্দী-বালাকোটি একই মুদ্রার এপিট ওপিট


দেওবন্দী-বালাকোটি একই মুদ্রার এপিট ওপিট
**   **   **   **   **
¤মৌলভী ইসমাঈল দেহলভীর কুফরি কিতাব "তাকভীয়াতুল ঈমান" সম্পর্কে দেওবন্দী ওহাবীদের মতামত¤

*ওহাবী মৌলভী রশিদ আহমদ গাঙ্গুহী বলেন,মৌলভী ইসমাঈল দেহলভী সাহেব ছিলেন পরহেজগার আলেম বেদআতের উচ্ছেদকারী ও সুন্নাতের প্রচলনকারী।কুরআন হাদীসের পরিপূর্ন আমল ও সৃষ্টির হেদাতকারী।সর্বশেষে আল্লাহর রাস্তায় জিহাদের মধ্যে কাফের হাতে শহীদ হয়ে গিয়েছেন।তিনি আল্লাহর অলী এবং শহীদ।"তাকভীয়াতুল ঈমান" অত্যন্ত উত্তম কিতাব।উহা শিরিক ও বিদাতের খন্ডনে লা জওয়াব।উহাকে প্রত্যেকের নিকট রাখা,পড়া ও আমল করাই প্রকৃত ইসলাম।
(ফতোয়ায়ে রশীদীয়া,৪২ পৃঃ)

*ওহাবীদের হাকিমুল উম্মত মৌলভী আশরাফ আলী থানবী বলেন,তাকভীয়াতুল ঈমানের মধ্যে কোন কোন শব্দ যা শক্ত হয়ে গেছে তা ঐ যুগের জিহালত বা মূর্খতার ঔষধ ছিল।
(ইমদাদুল ফতোয়া,৪র্থ খন্ড,১১৫ পৃঃ)

সত্য অন্বেষী ভাইয়েরা আপনারা কী বুঝলেন?ইসমাঈল দেহলভী যদি খাটি সুন্নী হতো তাহলে ওহাবীদের নিকট সে এবং তার কিতাব এত প্রসংসনীয় কেন?এ কিতাব যদি আহলে সুন্নাতের আলোকে লেখা হতো তাহলে দেওবন্দী ওহাবীদের কাছে এই কিতাব কিভাবে গ্রহনযোগ্য হল?
আপনাদের কাছে প্রশ্ন রইল

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন